বীজ প্রত্যয়ন এজেন্সী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
মেনু নির্বাচন করুন
Text size A A A
Color C C C C
সর্ব-শেষ হাল-নাগাদ: ১৭ অক্টোবর ২০১৬

যশোহরে মানসম্পন্ন বীজ উৎপাদন, সংরক্ষণ ও বাজারজাতকরণ শীর্ষক ডিলার/বীজ উৎপাদকদের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত


প্রকাশন তারিখ : 2016-10-06

 

বীজ প্রত্যয়ন এজেন্সী, গাজীপুরের সহযোগিতায় ও আঞ্চলিক বীজ প্রত্যয়ন এজেন্সী, খুলনা অঞ্চলের উদ্যোগে বীজ প্রত্যয়ন এজেন্সী, যশোরের প্রশিক্ষণ হলে ৪ ও ৫ অক্টোবর, ২০১৬খ্রি: তারিখে দুই দিনব্যাপি ধান ও গম ফসলের বীজ উৎপাদন প্রযুক্তি, সংরক্ষণ ও বাজারজাতকরণ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণের উদ্বোধনী সেশনে আঞ্চলিক বীজ প্রত্যয়ন অফিসার কৃষিবিদ অশোক কুমার হালদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বীজ প্রত্যয়ন এজেন্সীর পরিচালক কৃষিবিদ এস. এম. সিরাজুল ইসলাম। কৃষিবিদ এস. এম.সিরাজুল ইসলাম অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের বীজ উৎপাদন ও বাজারজাতকরণে এগিয়ে আসার জন্য অনুরোধ করেন। তিনি বলেন, সরকারি ভাবে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রদর্শনীভুক্ত নির্বাচিত কৃষক ও বিএডিসি কৃষক পর্যায়ে বীজ সরবরাহ করে থাকেন যা প্রয়োজনের তুলনায় অনেক কম। সেকারণে বীজ উৎপাদনে বেসরকারী সংস্থার এগিয়ে আসা দরকার। তিনি আরও বলেন,  বীজ প্রত্যয়ন এজেন্সীর কারিগরি সহায়তা সকল পর্যায়ের বীজ উৎপাদক ও ডিলারদের জন্য অব্যাহত থাকবে।

প্রশিক্ষণ কর্মশালায় যশোর, নড়াইল ও মেহেরপুর জেলা বীজ প্রত্যয়ন অফিসার যথাক্রমে কৃষিবিদ পরেশ কুমার রায়, কৃষিবিদ এস. এম. ফেরদৌস ও কৃষিবিদ ড. মোঃ আকতারুজ্জামান এবং সহকারী আঞ্চলিক বীজ প্রত্যয়ন অফিসার কৃষিবিদ বুদ্ধদেব সেন সহায়তাকারীর দায়িত্ব পালন করেন। উদ্বোধনী অনুষ্ঠানটি পরিচালনা করেন বীজ প্রত্যয়ন অফিসার কৃষিবিদ এমরান হোসেন।

পরিচালক, বীজ প্রত্যয়ন এজেন্সী প্রশিক্ষণের সমাপনী সেশনে সকল প্রশিক্ষণার্থীকে বীজ উৎপাদন ও বাজারজাতকরণের প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য ধন্যবাদ জানান ও  বীজ উৎপাদন ও বাজারজাতকরণে ভূমিকা রাখার জন্য অনুরোধ করেন।


Share with :

Facebook Facebook